Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
নবিগঞ্জ উপজেলায় “ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ-২০১৫” উপলক্ষে আয়োজিত ডিজিটাল মেলা সফলভাবে সমাপ্ত।
বিস্তারিত
গত ০৯/০৯/২০১৫ খ্রিঃ তারিখে সারাদেশে ব্যাপী পালিত ইন্টারনেট সপ্তাহ-২০১৫ পালনের সরকারি সিদ্ধান্ত মোতাবেক হবিগঞ্জ জেলার নবিগঞ্জ উপজেলায় ০৯-১০ সেপ্টেম্বর উপজেলা পরিষদ মিলনায়তনে "ডিজিটাল মেলা এবং ইটান্রনেট সপ্তাহ পালন করা হয়েছে। এই মেলার উদ্ভোদনী অনুষ্ঠানের প্রধান অথিতি হবিগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক জনাব আব্দুর রউফ বলেন, বর্তমান আধুনিক যুগে যার কাছে যত বেশী তথ্য থাকবে সে তত বেশী সমৃদ্ধ। তাই অবাদ তথ্য প্রবাহের যুগে সবাইকে একযোগে কাজ করতে হবে। ডিজিটাল যুগে সারা পৃথিবীকে আজ আমরা হাতের মুঠোয় নিয়ে আসতে পেরেছি। সাইবার ক্রাইম বন্ধে সকলকে সচেতন হতে হবে। স্কুল-কলেজসহ বিভিন্ন প্রতিষ্টানে সরকার প্রদত্ত কম্পিউটার, ল্যাপটপ, ট্যাব শুধু তালবদ্ধ করে রাখলে হবে না, সেগুলোর সঠিক ব্যবহার করতে হবে। তিনি গতকাল বুধবার দুপুরে নবীগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ ২০১৫ এর উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহর সভাপতিত্বে এবং সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ আনোয়ার হোসেনের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর চৌধুরী, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল, সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলু, জাতীয় পার্টির সদস্য সচিব মাহমুদ চৌধুরী। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ও বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক আদুস সালাম, উপজেলা মৎস কর্মকর্তা রাশেদুল ইসলাম, নবীগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রভাষক উত্তম কুমার পাল হিমেল, মিলেনিয়াম টিভির ষ্টাফ রির্পোটার এমদাদুল হক, প্রধান শিক্ষক তাপস আচার্য্য, প্রধান শিক্ষক আলী আমজাদ মিলন, ইউপি সচিব হরিশংকর দাশ প্রমূখ। মেলায় উপজেলা ইউনিয়নসহ মোট ২৩ টি ষ্টল অংশগ্রহন করে।



উদ্ভোদনী অনুষ্ঠান শেষে অথিতিরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রী দের অংশ গ্রহনে এই মেলার বিপুল লোক সমাগম ঘটে। উপজেলা পরিষদের মিলনায়তন মূল মেলাস্থল হলে ও মিলনায়তনের আশে পাশে প্রায় ১২ টি স্টল নির্মান করা হয়। উপজেলা পরিষদে এই উৎসব মুখর পরিবেশে মেলার বিভিন্ন স্টল ধুরে দেখেন দর্শনার্থীরা। বিভিন্ন স্টলে ফ্রি ইমেল খুলে দেওয়া এবং ফেইসবুক আইডি খুলে দেওয়ার কারণে দর্শনার্থীদের মধে ব্যপক সাড়া পাওয়া গেছে।



মেলার দ্বিতিয় দিনে উপজেলা মাদ্রাসা সমূহের স্টল এর পক্ষ থেকে কুইজ এর আয়োজন করা হয়। যা স্টল এবং আগত দর্শ্নার্থীদের মধ্যে ব্যাপক সাড়া পরে।


মেলার দ্বিতীয় দিনে "শিক্ষা প্রতিষ্ঠানে আইসিটি ব্যবহার" শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সহকারি প্রোগ্রামার এবং উপজেলা আইসিটি ফোকাল পয়েন্ট কর্মকর্তা জনাব আশীষ চক্রবর্তীর পরিচালনায় এই আলোচনায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, এবং শিক্ষক অংশগ্রহন করেন। এই আলোচনা শেষে উপজেলা মৎস্য কর্মকর্তা, সহকারি প্রোগ্রামার এবং মহিলা বিষয়ক কর্মকর্তা সমন্বয়ে গঠিত বিচারক কমিটি বিভিন্ন স্টল ঘুরে স্টল গুলোর কার্যক্ষম মূল্যায়ন করেন। বিকাল ৪ ঘটিকার সময় মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিচারক কমিটির মূল্যায়ণে সার্বিকভাবে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান প্রাপ্ত স্টল এবং মেলায় অংশগ্রহনকারী ১৩ টি ইউনিয়ন ডিজিটাল সেন্টার এর মধ্যে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান প্রাপ্ত স্টলকে পুরষ্কৃত করা হয়।
ছবি
ডাউনলোড